>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

নাসিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু ভোটকেন্দ্রে দীর্ঘ লাইন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

city-election-narayangonjবহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে এবং তা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

কনকনে শীত উপেক্ষা করে এরইমধ্যে ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেছেন। তারা লাইনে দাঁড়িয়ে সুশৃংখলভাবে মেয়র নির্বাচনে ভোট দিচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি আরও বাড়বে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

সকালে নারায়ণগঞ্জ শহরের আদর্শ স্কুল কেন্দ্রে গিয়ে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। সেখানে ভোরে আসা বেশিরভাগই ভোটারই নারী।

রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার জানান, এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ১৩৭টি কেন্দ্রে বেশি নজর দেয়া হচ্ছে। কোনো ধরনের বিশৃংখলা হলে তা কঠোরভাবে দমন করা হবে বলেও জানান তিনি।

এবার দলীয় প্রতীকে নাসিক নির্বাচনে মেয়র পদে ৭ জন, ৯টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ জন ও ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে মেয়র পদে মূল লড়াইটা হবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের মধ্যে।

ইসির হিসাব অনুযায়ী, ২৭ ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৬২ ও মহিলা ভোটার ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন। নির্বাচনে ভোট কেন্দ্র ১৭৪টি। এর মধ্যে ৪টি অস্থায়ী কেন্দ্র রয়েছে। ভোটকক্ষের (বুথ) সংখ্যা ১ হাজার ৩০৪টি।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২২.১২.২০১৬


Comments are closed.