>> দায়েশ ‘খেলাফতে’ রাশিয়ার বিমান হামলা ১২০ সন্ত্রাসী নিহত >> জম্মু-কাশ্মিরে হিজবুল নেতা সাবজারসহ নিহত ১০ বনধের ডাক হুররিয়াতের >> আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ১৩ >> দিনাজপুরে ট্রাক ও পিক আপ ভ্যান সংঘর্ষে নিহত ৩

রোগীদের পরিবারের সদস্য মনে করে সেবা দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যডেস্ক, বাংলাদেশনিউজ

nasim-84পরিবারের সদস্য মনে করে সকল রোগীদের সেবা দিতে নার্সদের প্রতি আহবান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, হাসপাতালে যে সকল রোগীরা আসবে তাদের আপনারা বাবা-মা, ভাই-বোন মনে করে সেবা দিবেন। সর্বোচ্চ নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জনগণের সেবায় নিজেরা নিয়োজিত থাকবেন।

মোহাম্মদ নাসিম মঙ্গলবার দুপুরে রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউট প্রঙ্গনে নবনিযুক্ত নার্সদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্বাস্থ্য সচিব সিরাজুল ইসলামের সভাপতিত্বে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, পিএসপির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবাস চন্দ্র সরকার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা সরোওয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

মহান বিজয়ের মাসে প্রায় ১০ হাজার নার্স নিয়োগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চায়। তাই আপনারা জনগনের সেবক হিসাবে গভীর দেশপ্রেম, ত্যাগ ও সেবার মনোভাব নিয়ে রোগীদের সেবা করবেন।

দেশের মানুষের সেবাই নার্সদের প্রধান দায়িত্ব এ কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, এ লক্ষ্য থেকে আপনাদের বিন্দুমাত্রও বিচ্যুত্ হওয়া চলবে না। কেননা, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতার প্রতিটি পয়সা এ দেশের সাধারণ মানুষের। তাই আপনারা রোগীদের মায়ের আদর, বোনের ভালবাসা নিয়ে সেবা দিবেন।

মোহাম্মদ নাসিম বলেন, মানুষের দোরগড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অঙ্গীকার করেছিলেন তা পূরণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা মানুষের সেবা দিতে চাই। আমরা চাই গ্রামের প্রতিটি মানুষ সঠিকভাবে যেন স্বাস্থ্য সেবা পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন মায়ের স্নেহ নিয়ে দেশের জন্য কাজ করছেন, তেমনি আপনারা রোগীদের সেবা করবেন।

২০১৯ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার ক্ষমতায় আসবে এমন আশাবাদ ব্যাক্ত করে তিনি বলেন, আর এক বার শেখ হাসিনা দেশ পরিচালনার সুযোগ পেলে, স্বাস্থ্য সেবার ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের বুকে রোল মডেল হবে। এদেশের স্বাস্থ্যসেবার অগ্রগতি দেখতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ আসবে।

এর আগে মন্ত্রী সারাদেশের বিভিন্ন জেলায় নতুন যোগদানকৃত নার্সদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন এবং সঠিক ভাবে রোগীদের সেবাদিতে নার্সদের নির্দেশ প্রদান করেন। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মিডওয়াইফারি সার্টিফিকেট কোর্সের ১ম ব্যাচের পরীক্ষায় প্রথম স্থান অধিকারী রাজশাহী নার্সিং কলেজের নাসিমা খাতুনের হাতে সনদ তুলে দেন।

গত ১৫ ডিসেম্বর সারদেশে নতুন ৯ হাজার ৪৭৮ সিনিয়র স্টাফ নার্স বিভিন্ন সরকারি হাসপাতালে যোগদান করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী প্রায় ১০ হাজার নার্স নিয়োগের মাধ্যমে দেশের ইতিহাসে প্রথমবারের মতো এতো বিপুল সংখ্যক নার্স নিয়োগ দেয় সরকার। এর মধ্য দিয়ে সরকারি হাসপাতালগুলোতে নার্স সংকটের সমাধানের পথে কয়েক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২০.১২.২০১৬


Comments are closed.