>> আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস >> সিলেটে জঙ্গি আস্তানার কাছে গ্রেনেড বিস্ফোরণ নিহত ৪ আহত ৪০ >> সিলেট শিববাড়ি জঙ্গী আস্তানা ‘আতিয়া মহল’ থেকে ৭৮ জনকে উদ্ধার >> চেচনিয়ায় রুশ ঘাঁটিতে হামলা সংঘর্ষে ৬ রুশ সেনা ও ৬ সন্ত্রাসী নিহত >> বান্দরবানের লামায় স্বামী-স্ত্রীকে গলা কেটে হত্যা

আজ মহান বিজয় দিবস

সম্পাদকীয় ডেস্ক, বাংলাদেশনিউজ

bijoy-3আজ মহান বিজয় দিবস। ৪৬ বছর আগে এইদিনে বাঙালী জাতি নয় মাস পর স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে এক গৌরবময় বিজয় অর্জন করেছিল। বিজয় অর্জিত হয়েছিল ঠিকই কিন্তু সেই বিজয়ের জন্য মূল্য দিতে হয়েছিল অনেক। নয় মাসের যুদ্ধকালীন সময়ে পাকিস্তানী হানাদার বাহিনীর বর্বরতায় শহীদ হয়েছিলেন ৩০ লক্ষ মানুষ। সম্ভ্রম হারিয়েছিলেন ২ লক্ষ মা-বোন। রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয় তাই এক দিকে যেমন বাঙালী জাতির গর্ব, অপর দিকে তেমনি শহীদদের স্মরণে শোকের মর্মন্তদ গাঁথা।

স্বাধীনতার ৪৬ বছর বাঙালী জাতিকে দিয়েছে অর্থনৈতিক ও সামাজিক সমৃদ্ধি অর্জনের অঅগ্রগতি। দিয়েছে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়ানোর, সম্মান ও মর্যাদা প্রতিষ্ঠার পথে গর্বিত সাফল্য।

মহান এই বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই এবং দেশবাসীকে জানাই নিরন্তর শুভেচ্ছা ও রক্তিম অভিনন্দন।

বাংলাদেশনিউজ
১৬.১২.২০১৬


Comments are closed.