>> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> সিঙ্গাপুরে মার্কিন ডেষ্ট্রয়ার ও তেলবাহী জাহাজের সংঘর্ষ ১০ নাবিক নিখোঁজ >> রাশিয়ার বিমান হামলায় ২০০ দায়েশ সন্ত্রাসী নিহত

ঠাকুরগাঁওয়ে পাকিস্তানী হানাদার মুক্ত দিবস উদযাপন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

thakurgaon-liberationঠাকুরগাঁও জেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে শনিবার পকিস্তানী হানাদার মুক্ত দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে উদীচী শিল্পী গোষ্ঠি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন দিনটি পালনে নানা কর্মসূচি পালন করেছে।

সকালে সাধারণ পাঠাগার চত্বরে জাতীয় পতাকা, উদীচী ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলনের পর কর্মসূচির উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা সংগঠক মো. আকবর হোসেন। এসময় বক্তব্য দেন, জেলাপ্রশাসক মো. আব্দুল আওয়াল, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার (ভারপ্রাপ্ত) বদরুদ্দোজা চৌধুরী বদর, উদীচীর সভাপতি সেতারা বেগম।

এর আগে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, অপরাজেয় ৭১, শহীদ মোহাম্মদ আলী ও শহীদ নরেশ চৌহানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয।

পরে পাঠাগার চত্বর থেকে বের হয় মুক্তি শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।

দিবসের অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল শহীদ মিনার চত্বরে মুক্ত নাটক ও কবিতা আবৃত্তি, উদীচী’র পরিবেশনায় গণসংগীত, স্মৃতিচারণ ও আলোচনা সভা।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.১২.২০১৬


Comments are closed.