>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

বাংলাদেশে আন্তর্জাতিকমানের ক্যান্সার হাসপাতাল গড়ে তোলা হবে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

nasim5বাংলাদেশে এক হাজার বেডের আন্তর্জাতিকমানের একটি ক্যান্সার হাসপাতাল গড়ে তোলা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

শুক্রবার রাজধানীর সোনারগাঁ হোটেলের বলরুমে হেড এ্যান্ড নেক আন্তর্জাতিক ক্যান্সার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা জানান।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন এবং দরিদ্র মানুষের সেবা নিশ্চিত করতে দেশে আন্তর্জাতিকমানের একটি ক্যান্সার হাসপাতাল গড়ে তোলা হবে। এলক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।

বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডা. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, জাতীয় ক্যান্সার ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মোরারফ হোসেন, বাংলাদেশ সোসাইটি অব হেড-নেক সার্জনসের সভাপতি অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, মহাসচিব ডা. সেলিম রেজা প্রমুখ বক্তব্য রাখেন।

অধুনিক ক্যান্সার হাসপাতাল গড়তে দেশী-বিদেশী বিনিয়োগকারীদের এগিয়ে আসার আহবান জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী বলেন, দেশের গরীব জনগোষ্ঠীর ক্যন্সার নিরাময়ে একটি অত্যাধুনিক হাসপাতাল গড়তে দেশী-বিদেশী বিনিয়োগকারীদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি। বাংলাদেশের মানুষের ক্যান্সার রোগের চিকিৎসা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।

মোহাম্মদ নাসিম বলেন, জনগণের স্বাস্থ্য সেবা নিয়ে কেউ রাজনীতি করবেন না। কারো রাজনীতি করার ইচ্ছা থাকলে রাজনীতির মাঠে যান। স্বাস্থ্য সেবা নিয়ে আমার রাজনীতি নেই।

চলতি ডিসেম্বর মাসের মধ্যেই প্রায় দশ হাজার নার্সের পদায়ন সম্পন্ন করা হবে বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য সেবার ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। সরকার এখন দেশের মানুষকে বিশ্বমানের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। সারাদেশের বিশেষায়িত হাসপাতাল নির্মাণের পাশাপাশি স্বাস্থ্য অবকাঠামোগত উন্নয়নে সরকার যে কর্মসূচি নিয়েছে, তার সুফল জনগণ দেখতে শুরু করেছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০২.১২.২০১৬


Comments are closed.