>> সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে হাওড়ের মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ >> সুনামগঞ্জের পাকনা হাওড়ের বাঁধ ভেঙে কয়েক হাজার হেক্টর জমির ধান তলিয়ে গেছে >> দেশের অভ্যন্তরীণ নদী-বন্দরসমূহের জন্য ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত >> ভারতের ঝাড়খন্ডে বাস দুর্ঘটনায় নিহত ৮ আহত ৫৫

সিলেটে খাসিয়া সম্প্রদায়ের ঐতিহ্যবাহী জিংয়াসেং উদযাপন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

sylhet-khashiaরবিবার সিলেটে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে খাসিয়া সম্প্রদায়ের ঐতিহ্যবাহী জিংয়াসেং অর্থাৎ খ্রীষ্টরাজা পর্ব পালিত হয়ে গেল।

দুই দিনের এই অনুষ্ঠান এবং একই সাথে সিলেট ক্যাথলিক খৃষ্টান ধর্মপ্রদেশের বিশপ ভবন উদ্বোধন উপলক্ষ্যে দূর-দূরান্ত থেকে খাসিয়া সম্প্রদায়সহ বিভিন্ন আদিবাসী গোষ্ঠীর মানুষের আগমন ঘটে।

সিলেট ক্যাথলিক খৃষ্টান ধর্মপ্রদেশে বসবাসরত বিভিন্ন জাতি গোষ্ঠীর অংশগ্রহণে একটি আদিবাসী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহা ধর্মপ্রদেশের বিশপ থিওটোনিয়াস গমেজ, ঢাকা মহা ধর্মপ্রদেশের সহকারী বিশপ শরৎ গমেজ. সংসদ সদস্য জুয়েল আরেং, বিশিষ্ট লেখক সঞ্জীব দ্রং, শ্রীমৎ স্বামী চন্দ্রনাথানন্দ মহারাজ প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট ধর্মপ্রদেশের বিশপ বিজয় এন ডি’ক্রুজ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২২.১১.২০১৬


Comments are closed.