>> ক্রাইষ্টচার্চে শেষ টেষ্টে মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস খেলতে পারছেন না >> রাজধানী ঢাকায় ‘মানবপাচার চক্রের’ ১৫ সদস্য গ্রেপ্তার >> ভারতের উত্তর প্রদেশে স্কুলবাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১৮ শিশুসহ নিহত ২৫ >> মালিতে সেনাছাউনিতে গাড়িবোমা হামলায় নিহত ৫০ >> ইয়েমেনের সাবওয়াহ প্রদেশে সৌদি সমর্থিত ৩৭ মিলিশিয়া নিহত >> কুষ্টিয়া ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত >> চাঁদপুর মতলবে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ জন নিহত

পার্বতীপুরে পাশবিকতার শিকার শিশুর সফল অস্ত্রোপচার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

dhaka-medical-college-1231দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় পাশবিক নির্যাতন ও ধর্ষণের শিকার পাঁচ বছরের সেই শিশুর সফল অস্ত্রোপচার হয়েছে।

আজ সোমবার সকাল সাড় ৮টার দিকে শিশুকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। অস্ত্রোপচার চলে দুপুর ১টা পর্যন্ত।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আশরাফ-উল হক কাজল জানান, শিশুটির মূত্রথলি ও মূত্রনালিতে আঘাত ছিল। এগুলো পুনর্গঠন করা হয়েছে। অস্ত্রোপচারের পর শিশুটিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। আজ সারা দিন তাকে সেখানেই রাখা হবে। আগামীকাল মঙ্গলবার তাকে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) নেওয়া হবে।

অস্ত্রোপচারের সময় উপস্থিত ছিলেন হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম, ইউরোলজি বিভাগের অধ্যাপক শাহাদাদ হোসেন ও গাইনি বিভাগের অধ্যাপক সায়েরা আক্তার।

গত ১৮ অক্টোবর সকালে বাড়ির বাইরে খেলতে গিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ হয় শিশুটি। পরের দিন ভোর ৬টার দিকে বাড়ির পাশের একটি হলুদক্ষেত থেকে গুরুতর আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

শিশুটিকে নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর সারা দেশে প্রতিবাদের ঝড় ওঠে। শিশুটির চিকিৎসার জন্য ঢামেক কর্তৃপক্ষ একটি মেডিকেল টিম গঠন করে।

ঘটনার দুদিন পর নির্যাতনের শিকার শিশুটির বাবা বাদী হয়ে একই গ্রামের সাইফুল ইসলাম (৪২) ও আফজাল হোসেন কবিরাজকে (৪৮) আসামি করে পার্বতীপুর মডেল থানায় একটি ধর্ষণ মামলা করেন।

গত ২৪ অক্টোবর দিনাজপুর সদরের গোড়-এ-শহীদ বড় ময়দান থেকে ধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

-এটিভিবিডি অনলাইন

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২১.১১.২০১৬


Comments are closed.