>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

শীর্ষস্থান হারাচ্ছেন জকোভিচ উঠে আসছেন মারে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

djokovic-paris-mastersআর মাত্র একটি জয়েই বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে পৌঁছে যাবেন বৃটিশ তারকা এন্ডি মারে। প্যারিস মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে টমাস বার্ডিচকে কঠিন লড়াইয়ের পরে ৭-৬ (১১/৯), ৭-৫ গেমে হারিয়ে শীর্ষস্থানের পথটা পরিষ্কার করেছেন বিশ্বের দুই নম্বর এই তারকা।

তবে কাজটা আরো সহজ করে দিয়েছেন ক্রোয়েশিয়ান মারিন সিলিচ। অপর কোয়ার্টার ফাইনালে বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচকে ৬-৪, ৭-৬ (৭/২) গেমের সরাসরি সেটে পরাজিত করে বিদায় করে দিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছেন ক্রোয়েট ৯ নম্বর এই খেলোয়াড়।

বার্ডিচের বিপক্ষে মারের লড়াইটা অবশ্য মোটেই সহজ ছিল না। প্রায় দুই ঘন্টার লড়াইয়ে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরে মারে টাই ব্রেকে ১১/৯ পয়েন্টে বার্ডিচকে পরাজিত করতে সমর্থ হন।
দ্বিতীয় সেট অবশ্য ৭-৫ এ জিতে ম্যাচটি নিজের করে নেন।

শনিবার সেমিফাইনালে মারের প্রতিপক্ষ কানাডিয়ান মিলোস রাওনিক। রাওনিক কোয়ার্টার ফাইনালে ফ্রেঞ্চ তারকা জো-উইলফ্রেড সোঙ্গাকে ৬-২, ৭-৬ (৭/৪) গেমে পরাজিত করে শেষ চার নিশ্চিত করেছেন। সেমিফাইনালে জিততে পারলে জকোভিচের টানা ১২২ সপ্তাহের রেকর্ড ভেঙ্গে শীর্ষ স্থানে উঠে আসবেন মারে।

এ সম্পর্কে বৃটিশ তারকা বলেছেন, ‘সপ্তাহের শুরুতে যে ধরনের নার্ভাসনেস ছিল সেটা আজ ম্যাচের শুরুতেও ছিল। কিন্তু একবার সেটা কাটিয়ে উঠতে পেরেই আমি সামনে এগিয়ে গেছি। এখানে আমি বাড়তি কোন চাপ নেইনি। কারন আমি জানি এই ধরনের সুযোগ ভবিষ্যতেও আসবে। কিন্তু অবশ্যই পরবর্তী ম্যাচেই আমি সুযোগটা কাজে লাগাতে চাই।

এদিকে জকোভিচের সাথে আগে ১৪ বারের মোকাবেলায় একবারও জিততে পারেনি সিলিচ। তাই কালকের জয়টা তার জন্য ছিল ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় জয়। রেকর্ড চারবারের প্যারিস চ্যাম্পিয়ন জকোভিচের সামনে শীর্ষস্থান ধরে রাখার জন্য শুধু ফাইনালের পৌঁছানোই যথেষ্ঠ ছিল। কিন্তু ইন-ফর্ম সিলিচ তা হতে দেয়নি।

চতুর্থ কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের জন ইসনার ৭-৬ (৮/৬), ৪-৬, ৬-৪ গেমে সতীর্থ জ্যাক সককে পরাজিত করে সেমিফাইনালের টিকেট পেয়েছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ০৫.১১.২০১৬


Comments are closed.