>> ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট >> লিবিয়ায় জাহাজের কন্টেইনার থেকে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার >> টাঙ্গাইল মির্জাপুরে গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

রশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে মার্কিন হ্যাকারদের সাইবার হামলা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

zakharova-3রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে রবিবার সাইবার হামলা হয়েছে। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভ রবিবার এ ঘটনা নিশ্চিত করেছেন। তিনি রাশিয়ার গোভোরিত মোসকোভা বেতার কেন্দ্রকে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, মস্কো পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে চালানো সাইবার হামলায় কে বা কারা জড়িত ছিল তা বের করার চেষ্টা করছেন রুশ বিশেষজ্ঞরা। এ ছাড়া, ২০১৩ সালের পর থেকে ওয়েবসাইটের বিরুদ্ধে ঘনঘন সাইবার হামলা হচ্ছে বলেও জানান তিনি।

এ দিকে, জেস্টার নামের এক মার্কিন হ্যাকার অনলাইনে দেয়া বিবৃতিতে হামলার দায়িত্ব স্বীকার করেছে। রবিবারই এ বিবৃতি দেয়া হয়েছে। কম্পিউটার কোড হ্যাক করে ওয়েবসাইট সাইবার হামলা করা হয়েছে বলে দাবি করেছে জেস্টার। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট নিষ্ক্রিয় করে দেয়ার দাবিও করেছিল সে।

অবশ্য রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র রিয়া নভোস্তি সংবাদ সংস্থাকে বলেছে, তাদের ওয়েবসাইট স্বাভাবিক ভাবেই কাজ করছে।

মার্কিন নিউজ চ্যানেল সিএনএন’কে জেস্টার বলেছে, শুক্রবারে বড় মাপের সাইবার হামলায় অ্যামাজন থেকে টুইটার পর্যন্ত শত শত গুরুত্বপূর্ণ ওয়েবসাইট সাময়িকভাবে বন্ধ হয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে হামলার সিদ্ধান্ত নেয়া হয়।

জেস্টার বলে, ওরা আমেরিকার গালে টোকা দিয়েছে তাতে কেমন লাগে তা ওদের চোখে খোঁচা দিয়ে বোঝাতে চেয়েছি।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ২৪.১০.২০১৬


Comments are closed.