>> ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট >> লিবিয়ায় জাহাজের কন্টেইনার থেকে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার >> টাঙ্গাইল মির্জাপুরে গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

চাঁদপুরে ১৯৩টি পূজামন্ডপে চলছে সাজসজ্জা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

durga-2016হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উৎসবকে ঘিরে চাঁদপুর জেলার ৮টি উপজেলায় ১৯৩টি পূজামন্ডপে শেষ মুহূর্তের সাজসজ্জা চলছে। গত ৩০ সেপ্টেম্বর ভোররাতে দেবী দুর্গার আগমনী বার্তা নিয়ে ও মহিষাসুর বধের যে কাহিনী তাই মহালয়ায় ফুটে উঠে। এ পূজার বাকি মাত্র ১ দিন। এখন প্রতিটি পূজা মন্ডপে চলছে প্রতিমার শরীরে বিভিন্ন রংয়ের প্রলেপের শেষ কাজ। কোনো কোনো পূজামন্ডপে ডেকোরেটরের সাজসজ্জার কাজ প্রায় ৯৫ ভাগ শেষ হয়েছে।

আগামী ৬ অক্টোবর থেকে দুর্গা দেবীর ষষ্ঠাদি বিহিত পূজার মধ্য দিয়ে এই ধর্মীয় উৎসবের শুভ সূচনা করা হবে। এ বছর ত্রিনয়নী দেবী দুর্গা ঘোটকে আগমন ও ঘোটকে গমন করবেন। ৭ অক্টোবর ২০ আশ্বিন যষ্ঠী বিহিত পূজার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের এ বৃহৎ ধর্মীয় উৎসব পুরোপুরিভাবে শুরু হবে এবং ১১ অক্টোবর ২৪ আশ্বিন বিজয়া দশমীর মধ্য দিয়ে এ উৎসবের সমাপ্তি ঘটবে।

এ বছর জেলার ৮টি উপজেলায় ১৯৩টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি চলছে। বিগত বছরের ন্যায় এ শারদীয় উৎসব ৫ দিনব্যাপী অনুষ্ঠিত হবে। এরমধ্যে চাঁদপুর সদর উপজেলায় ২৮টি, ফরিদগঞ্জে ১৮টি, শাহরাস্তিতে ১৫টি, হাজীগঞ্জে ২৪টি, হাইমচরে ৬টি, কচুয়ায় ৩৯টি, মতলব উত্তরে ২৮টি, মতলব দক্ষিণে ৩৩টি পূজামন্ডপে অনুষ্ঠিত হবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ০৫.১০.২০১৬


Comments are closed.