>> ক্রাইষ্টচার্চে শেষ টেষ্টে মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস খেলতে পারছেন না >> রাজধানী ঢাকায় ‘মানবপাচার চক্রের’ ১৫ সদস্য গ্রেপ্তার >> ভারতের উত্তর প্রদেশে স্কুলবাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১৮ শিশুসহ নিহত ২৫ >> মালিতে সেনাছাউনিতে গাড়িবোমা হামলায় নিহত ৫০ >> ইয়েমেনের সাবওয়াহ প্রদেশে সৌদি সমর্থিত ৩৭ মিলিশিয়া নিহত >> কুষ্টিয়া ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত >> চাঁদপুর মতলবে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ জন নিহত

আজ থেকে শুরু হচ্ছে জাতীয় নাট্যোৎসব ২০১৬

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

national-theatre-festival‘এ মাটি নয় জঙ্গিবাদের, এ মাটি মানবতার’ স্লোগানকে ধারণ করে আজ শনিবার থেকে রাজধানী ঢাকায় শুরু হচ্ছে ‘জাতীয় নাট্যোৎসব ২০১৬’।

বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান যৌথভাবে এ উৎসবের আয়োজন করেছে।

আজ সন্ধ্যা ৬টায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামন নূর এ নাট্যোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। বিশেষ অতিথি থাকবেন নাট্যজন রামেন্দু মজুমদার ও আতাউর রহমান।

গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠেয় উদ্বোধনী অনুষ্ঠানে ফেডারেশনের সেক্রেটারী জেনারেল আকতারুজ্জামান স্বাগত বক্তৃতা দেবেন।

উৎসবে ঢাকা মহানগরীর ৩৩টি এবং দেশের ৮টি বিভাগের ২৭টিসহ মোট ৬০টি নাটকের দল অংশগ্রহণ করবে। কাল থেকে ১১ অক্টোবর পর্যন্ত চলবে জাতীয় এ নাট্যোৎসব। শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা, এক্সপেরিমেন্টাল থিয়েটার হল, স্টুডিও হল ও মহিলা সমিতি মিলনায়তন, এ ৪টি মঞ্চে পরিবেশিত হবে উৎসবের নাটকগুলো।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ২৪.০৯.২০১৬


Comments are closed.