>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

আমিরাতে স্বামীর বিনা অনুমতিতে ফোন ধরায় ৪১ হাজার ডলার জরিমানা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Emirateসংযুক্ত আরব আমিরাতে স্বামীর বিনা অনুমতিতে তার মোবাইল ফোন ঘাটাঘাটি এবং তথ্য যাচাই করায় এক নারীকে ৪১ হাজার ডলার সমপরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে। স্বামীর ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের দায়ে আমিরাতের সাইবারঅপরাধ আইনে এ জরিমানা করা হয়।

সংযুক্ত আরব আমিরাতের স্থানীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, স্বামী পুলিশকে এ বিষয়ে অভিযোগ করেছিলেন। আজমান ফৌজদারি আদালতে সাইবারঅপরাধ আইনে এ নারীকে দোষী সাব্যস্ত করা হয় এবং আদালত তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে।

সাজাপ্রাপ্ত নারীর নাম প্রকাশ করা হয়নি তবে তিনি সৌদি আরবের নাগরিক বলে জানানো হয়েছে। পরকীয়ায় জড়িয়ে পড়েছে সন্দেহ করে তিনি স্বামীর মোবাইল ফোন ঘাটাঘাটি করেন। এ ছাড়া, স্বামীর মোবাইল থেকে কয়েকটি ছবিও নিজের ফোনে সরিয়ে ফেলেন বলে আদালতে স্বীকার করেছেন সৌদি এ নারী।

স্বামীর ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের দায়ে আদালত তাকে দেড় লাখ দেরহাম অর্থাৎ ৪১ হাজার ডলার জরিমানা করে। পাশাপাশি সংযুক্ত আরব থেকে তাকে বহিষ্কারের নির্দেশও দেয়া হয়।

বিদেশি নারীরা আমিরাতের স্বামীদের সঙ্গে আইনি লড়াইয়ে জড়িয়ে পড়লে মারাত্মক সমস্যায় পড়েন বলে গত বছর এক প্রতিবেদনে উল্লেখ করেছে মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ। এতে বলা হয়েছে, স্ত্রীকে মারপিট গেরস্থালী সহিংসতা বা নির্যাতনের বিষয়টি গুরুত্বের সঙ্গে গ্রহণ করে না আদালত। এ ছাড়া, সাধারণ ভাবে নারীরা বৈষম্যের শিকার হয়ে থাকেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ১৯.০৫.২০১৬


Comments are closed.