>> জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি গ্রেফতার ১ দিনের রিমাণ্ড মঞ্জুর >> পাপুয়া নিউ গিনিতে ৮ মাত্রার ভূমিকম্প : সুনামি সতর্কতা জারি >> মিয়ানমারে মিনিবাসে আগুন লেগে ৭ প্রকৌশলীসহ নিহত ৮ >> ভারতের অন্ধ্রপ্রদেশে রেল দুর্ঘটনায় ২৩ যাত্রী নিহত >> ইতালীর হিমবাহ ধ্বসে চাপা পড়া ১০ জনকে জীবিত উদ্ধার মৃত ৫ নিখোঁজ ১৫ >> সাভার আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় দুজন নিহত

কোলকাতায় আসছেন পাকিস্তানের গজল শিল্পী গুলাম আলী

বিনোদনডেস্ক, বাংলাদেশনিউজ

Gulam Aliভারতের পশ্চিমবঙ্গের কোলকাতায় অনুষ্ঠান করতে আসছেন পাকিস্তানের প্রখ্যাত গজল শিল্পী গুলাম আলী। আগামী ১২ জানুয়ারি কোলকাতার পার্ক সার্কাস ময়দানে তিনি অনুষ্ঠান করবেন বলে মঙ্গলবার এক টুইটার বার্তায় জানিয়েছেন তৃণমূল এমপি ডেরেক ও. ব্রায়েন। কোলকাতায় গুলাম আলী এবং তার ছেলে অনুষ্ঠান করবেন বলেও তিনি জানান।

গতবছর অক্টোবরে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন শিবসেনার হুমকিতে মুম্বাইতে বাতিল হয়ে যায় গুলাম আলীর কনসার্ট। শিবসেনা সে সময় জানায়- সীমান্তে পাকিস্তান আমাদের সেনাদের হত্যা করছে, তাই তাদের সঙ্গে আমাদের কোনো সাংস্কৃতিক সম্পর্ক থাকতে পারে না। এ ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করে গুলাম আলী জানিয়েছিলেন, ‘আমি ক্ষুব্ধ নই, আমি ব্যথিত। ভারতে আমি সব সময় ভালোবাসা পেয়েছি।’

এরপরে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল সরকার, পশ্চিমবঙ্গের মমতা সরকার এবং উত্তর প্রদেশের অখিলেশ যাদব সরকার গুলাম আলীকে কনসার্ট করার জন্য আমন্ত্রণ জানায়। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আমন্ত্রণ গ্রহণ করে দিল্লিতে গুলাম আলীর ৮ নভেম্বর অনুষ্ঠান করার কথা ছিল। ৩ ডিসেম্বর তার আরো একটি অনুষ্ঠান করার কথা ছিল। যদিও অনুকুল পরিবেশ না থাকায় এ সব অনুষ্ঠান বাতিল করে দেন গুলাম আলীর ছেলে আমীর আলী।

সূত্রে প্রকাশ, ১২ জানুয়ারি কোলকাতা ছাড়াও কেরালার তিরুবনান্তপুরম এবং কোঝিকোড়ে আগামী ১৫ এবং ১৭ জানুয়ারি অনুষ্ঠান করবেন গুলাম আলী। কেরালা সরকারের পক্ষ থেকে তাকে সংবর্ধনাও দেয়া হবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ০৬.০১.২০১৬


Comments are closed.