>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

বেঁধে রেখেও আইএস প্রেমী তরুণীকে আটকাতে ব্যর্থ মা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Jaforavaদুই দিন আগেই নৃশংস জঙ্গিগোষ্ঠি ইসলামিক স্টেটের (আইএস) সদস্যদের প্রহারে মৃত্যুবরণ করা তরুণী সাম্রা কেসিনোভিচের করুণ পরিণতির কথা জেনেছে সারা বিশ্ব। যৌন জিহাদের নামে পাশবাকিতা ও বর্বর হত্যাযজ্ঞ সহ্য করতে না পেরে পালিয়ে আসতে চাইলে পিটিয়ে হত্যা করা হয় আইএসের ‘পোস্টার গার্ল’ বা প্রচার বালিকার পরিচিতি পাওয়া সাম্রাকে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মিরর’এর সূত্রে এমন আরও একজন আইএস প্রেমী রাশিয়ান তরুণীর সংবাদ প্রকাশ পেয়েছে।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষা অসমাপ্ত রেখেই ফাতিমা জাফোরাভা (২০) আইএস জিহাদিকে বিয়ে করে সিরিয়ায় পালিয়ে যান। সামাজিক যোগাযোগ মাধ্যমে আইএসের সমর্থনে বিভিন্ন পোস্ট করে ঘৃণা উস্কে দিচ্ছেন।

নিজের মেয়েকে ‘দানব’ উল্লেখ করে রাশিয়ার সাইবেরিয়ার বাসিন্দা তার মা শাখলা বোচকারোভা (৪১) জানান, তার বেডরুমের উষ্ণ রাখার যন্ত্রের সাথে বেঁধে রেখেও তার কন্যার গোঁড়া মানসিকতায় পরিবর্তন আনা যায়নি।

ফ্রান্সের রাজধানী প্যারিসে আইএসের ভয়াবহ হামলায় ১৩০ জন নিহতের ঘটনায় সমর্থন জানিয়ে শিক্ষা জীবনে মেধার সাক্ষর রাখা ফাতিমা সামাজিক মাধ্যমে লিখেছিলেন, ‘প্যারিসে যারা হত্যাযজ্ঞ চালিয়েছেন তারা আমার ভাই।’

Motherদাগেস্তান, আজারবাইজান এবং তুরস্ক হয়ে ফাতিমা সিরিয়ায় যান বলে জানা গেছে। সাইবেরিয়ায় আইএস’এর সদস্য সংগ্রহ করা আব্দুল্লাহ নামের একজনকে বিয়ে করে ফাতেমা পালিয়ে যান বলে জানান তার মা।

মুসলিম পরিবারে বেড়ে উঠলেও অসুস্থ বিশ্বাসে বিষিয়ে দেওয়া তরুণী তার মাকেও হত্যার হুমকি দিয়েছিলো বলে মিররকে জানান শাখলা।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ২৮.১১.২০১৫


Comments are closed.