>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

নারায়নগঞ্জ রূপগঞ্জে বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

মফস্বলডেস্ক, বাংলাদেশনিউজ

Narayangonj Garment  Workersবকেয়া বেতন-ভাতার দাবি ও কারখানা বন্ধের প্রতিবাদে নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জে রফতানিমুখী একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকার কেএলডি এ্যাপারেলস লিমিটেড নামের কারখানার দিকে শ্রমিকরা এ বিক্ষোভ মিছিল করে।

পরে বিক্ষুব্ধ শ্রমিকরা স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের কাছে কারখানার মালিকপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেন।

এ সময় সংসদ সদস্য বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলার আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়ে ফিরে যান।

শ্রমিকরা জানান, কেএলডি এ্যাপারেলস লিমিটেডে প্রায় ৩০০ শ্রমিক কাজ করেন। তাদের গত আগস্ট ও সেপ্টেম্বর মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে। ঈদের আগে সব পরিশোধ করার কথা থাকলেও তা করেনি মালিকপক্ষ। এর পর কোনো নোটিশ ছাড়াই ঈদের পর কারখানা বন্ধ করে দেওয়া হয়।

শ্রমিক বাবলু মিয়া, কালাম মিয়া, রাব্বি আহাম্মেদ, শামিম মিয়া, হাজেরা খাতুনসহ অনেকে অভিযোগ করেন, ঈদের আগে বকেয়া বেতন-ভাতার আন্দোলন করতে গেলে পুলিশ তাদের লাঠিপেটা করে। বর্তমানে তারা খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন।

বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা না হলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধসহ আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, শ্রমিকদের দাবি-দাওয়ার বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। মালিকপক্ষ জানিয়েছে দ্রুত বকেয়া পরিশোধ করা হবে।

# ফাইল ছবি

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ১০.১০.২০১৫


Comments are closed.