>> নারী-শিশুসহ ভূমধ্যসাগরে পানিতে ডুবে ৩০ আভিবাসন প্রতাশীর মৃত্য >> আত্মঘাতী বোমা হামলায় জাকার্তায় ৩ পুলিশ নিহত ১০ জন আহত >> ইয়েমেনের রাজধানী সানা'য় হুথি পাল্টা হামলায় ২০ সৌদি ভাড়াটে সেনা নিহত

বেতন-বোনাসের দাবিতে সোয়ান শ্রমিকদের ঘেরাও কর্মসূচি

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Swan garments programসোয়ান গার্মেন্ট শ্রমিকদের তিন মাসের বকেয়া বেতন এবং ঈদ বোনাসের দাবিতে প্রধান কলকারখানা পরির্দশকের কার্যালয় ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছে গার্মেন্ট শ্রমিক নেতারা।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক শ্রমিক সমাবেশে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ এ কর্মসূচি ঘোষণা করেন ।

সোয়ান গার্মেন্ট শ্রমিকদের বকেয়া বেতন এবং ঈদ বোনাসের দাবিতে গত ১০ দিন ধরে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন বেতন-ভাতা বঞ্চিত শ্রমিক এবং সিপিবি সমর্থক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতারা।

ঘোষিত কর্মসূচী অনুযায়ী আগামীকাল মঙ্গলবার সকালে প্রধান কলকারখানা পরিদর্শকের কার্যালয় ঘেরাও এবং বৃহস্পতিবার ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে ঘেরাও করা হবে। এছাড়া দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে বলেও জানান সংগঠনের নেতারা।

ইসলামী ব্যাংক কার্যালয় ঘেরাওয়ের যুক্তি হিসেবে শ্রমিক নেতারা জানান, সোয়ান গার্মেন্টসের বিরাট আংকের খেলাফি ঋণ আদায়ের জন্য ইসলামী ব্যাংক মামলা করেছে। মামলা নিষ্পত্তি হচ্ছে না এ কারণ দেখিয়ে মালিকপক্ষ শ্রমিকদের বেতন বোনাস দিতে টালবাহানা করছে।

সমাবেশে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, ১৩০০ শ্রমিকের বেতন-বোনাসের ব্যবস্থা না করা পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। ঈদের আগ থেকে আমরা দাবি আদায়ে আন্দোলন করে আসছি। সরকার বা বিজিএমইএ কেউ আমাদের কথায় কর্ণপাত করছে না। আমরা প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেবো।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ১৩০০ শ্রমিকের বেতন বোনাসের ব্যবস্থা না করে আপনি কিভাবে ঈদ করেন। এই শ্রমিকদের ন্যায্য দাবি পূরণ না হলে পরণতি ভালো হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক কাজী রুহুল আমিনসহ শ্রমিক নেতৃবৃন্দ এবং সোয়ান গার্মন্টের বেতন-ভাতা বঞ্চিত শ্রমিকরা।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ২০.০৭.২০১৫


Comments are closed.