>> ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট >> লিবিয়ায় জাহাজের কন্টেইনার থেকে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার >> টাঙ্গাইল মির্জাপুরে গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

সিলেটে মণিপুরী হস্তশিল্পের দু’দিনব্যাপি প্রদর্শণী শুরু আজ

মফস্বলডেস্ক, বাংলাদেশনিউজ

Manipuri loom weavingসিলেটের ঐতিহ্যবাহী মণিপুরী হস্তশিল্পের দু’দিনব্যাপি এক ব্যতিক্রমী প্রদর্শণীর শুরু হতে যাচ্ছে। সিলেট শহরের রিকাবিজারস্থ জিমনেসিয়াম হলে বৃহস্পতিবার থেকে এ প্রদর্শনী শুরু হচ্ছে।

প্রদর্শনীতে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার এবং সিলেট শহরের দক্ষ মণিপুরী তাঁত শিল্পীদের দ্বারা বিশেষভাবে তৈরী পণ্যগুলোর প্রদর্শন করা হবে। বর্তমানে বিভিন্ন কারণে পর্যায়ক্রমে মণিপুরী হস্তশিল্পের মান কমে যাওয়ার কারণে একডো’র এই ব্যতিক্রমী উদ্যোগ।

দেশের খ্যাতিমান ফ্যাশন ডিজাইনার ও কনসালটেন্ট চন্দ্রশেখর সাহার তত্ত্বাবধানে বিগত ৯ মাস যাবত সিলেট ও কমলগঞ্জের ১০০ এর অধিক মণিপুরী তাঁতশিল্পীকে ধাপে ধাপে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

প্রদর্শণীতে যারা অংশগ্রহণকারিরা মণিপুরী তাঁত শিল্প থেকে উৎপাদিত সঠিক পণ্য সম্পর্কে একটা ধারণা পাবেন বলে আশা করছেন একডো’র নির্বাহী পরিচালক জনাব লক্ষীকান্ত সিংহ।

প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংক সিলেটের মহাব্যবস্থাপক মোবারক হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অগ্রণী ব্যাংক লিমিটেড সিলেটের সহকারী মহাব্যবস্থাপক ও অঞ্চল প্রধান নীলচাঁদ সিংহ, দেশের খ্যাতিমান ফ্যাশন ডিজাইনার ও কনসালটেন্ট চন্দ্রশেখর সাহা, সিলেট উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায় প্রমুখ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ২৫.০৬.২০১৫


Comments are closed.