>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

ক্রিকেটে নির্বুদ্ধিতার খেসারত খুবই দুঃখজনক

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

BDN Editorialক্রিকেটে নির্বুদ্ধিতার খেসারত দিচ্ছে বাংলাদেশ। একটি জাতীয় ক্রিকেট বোর্ডের এ নির্বুদ্ধিতা কোন ভাবেই মেনে নেয়ার মত নয়, গ্রহণযোগ্য নয়। পাকিস্তানে ট্যুর বাতিল করার জন্য বাংলাদেশকে ক্ষতিপূরণ বাবদ গুণতে হচ্ছে কমবেশী ৩ লাখ ২৫ হাজার ডলার। বাংলাদেশের মত একটি দেশের ক্রিকেট বোর্ডের জন্য এই পরিমাণ অর্থ হেলাফেলা করার মত নয়।

পাকিস্তানে যখন শ্রীলংকান ক্রিকেটারদের উপর হামলা হয়, তখন থেকে এ পর্যন্ত কখনোই পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি বিদেশী ক্রিকেটারদের ট্যুরের উপযোগী ছিল না। এ সময়ের মধ্যে পাকিস্তানের এমন কোন শহর নেই যেখানে ভয়ঙ্কর জঙ্গী হামলা হয়নি। পাকিস্তানের এক ইঞ্চি জমিতেও কোন নরাপত্তা নেই। করাচী, লাহোর, রাওয়ালপিন্ডি, পেশাওয়ার এবং ইসলামাবাদে জঙ্গী হামলাগুলো তার প্রমাণ। যে দেশে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, মন্ত্রী, জেনারেলদেরই কোন নিরাপত্তা নেই, সে দেশে কার নরিাপত্তা আছে? শ্রীলংকার ঘটনার পর ২০১২ সালে যখন ট্যুর প্লান করা হয় তখন পর্যন্ত কোন দেশের কোন ক্রিকেট টীমই পাকিস্তানে খেলতে চায়নি, খেলতে আসে নি। পাকিস্তান আমিরাত ও শ্রীলংকাকে হোম কান্ট্রি ঘোষণা করে সেখানে বিদেশী দলের সাথে ক্রিকেট খেলেছে। নিকট অতীতে তারা ভারতকেও হোমগ্রাউন্ড ধরে খেলার প্রস্তাব দিয়েছিল।

এসব জেনেশুনেই আমরা সে দেশে ক্রিকেট দলের ট্যুর প্লান অনুমোদন করে ফেললাম। ট্যুর প্লান চুড়ান্ত করার আগে কেউ একটুও ভাবলেন না। আবার পরে নিরাপত্তার অজুহাতেই ট্যুর বাতিল করে এখন ক্ষতিপূরণ দিতে বাধ্য হচ্ছেন।

ক্রিকেটে এভাবে নির্বুদ্ধিতাপ্রসূত খেসারত দেয়া খুবই দুঃখজনক!

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ০৬.০৪.২০১৫


Comments are closed.