>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

নারায়ণগঞ্জে বাসচাপায় পোশাক শ্রমিক নিহত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Narangonjনারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা সদরের মুগড়াপাড়ায় বাসের চাপায় এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এর প্রতিবাদে দেড় ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকরা।

শনিবার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক আমান হাওলাদার (১৯) চৈতি কম্পোজিট নামের একটি পোশাক কারখানায় প্রিন্টিংয়ের কাজ করতেন। ঝালকাঠির নলছিটি উপজেলায় তাঁর বাড়ি। রাস্তা পার হওয়ার সময় ঢাকা-সোনারগাঁ রুটের ‘স্বদেশ পরিবহন’ নামের একটি বাস তাঁকে চাপা দেয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, বাসের চাপায় শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়ার পর পরই বিক্ষুব্ধ শ্রমিকরা রাস্তায় নেমে পড়ে। তারা ওই বাসটিকে আটক করে আগুন ধরিয়ে দেয়। তবে শ্রমিকদের আসার আগেই চালক ও সহকারীরা পালিয়ে যায়। এ সময় শ্রমিকরা অন্তত ২৫টি যানবাহনে ভাঙচুর করে।

তিনি জানান, রাস্তায় অবরোধের সময় শ্রমিকরা বেসরকারি টেলিভিশন আরটিভির ক্যামেরাপারসনের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। প্রায় দেড় ঘণ্টা অবরোধের পর পুলিশ তাদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। কিন্তু শ্রমিকরা অনড় থাকলে পুলিশ কয়েকটি রাবার বুলেট ছুড়ে। এর পর শ্রমিকরা সাড়ে ৯টার দিকে রাস্তা ছেড়ে চলে যায়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ২৮.০৩.২০১৫


Comments are closed.