>> ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট >> লিবিয়ায় জাহাজের কন্টেইনার থেকে ১৩ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার >> টাঙ্গাইল মির্জাপুরে গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

রাজধানীতে হাতেখড়ি উৎসব উদ্যাপিত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Hatekhariরাজধানীর সেগুনবাগিচাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরে অষ্টমবারের মতো উদ্যাপিত হলো হাতেখড়ি উৎসব।

শুক্রবার সকাল ১০টায় এ উৎসবের আয়োজন করেন হাতেখড়ি জাতীয় পর্ষদ। উৎসবে গুরুজন হিসেবে উপস্থিত থেকে হাতেখড়ি প্রদান করেন কবি ও লেখক সৈয়দ শামসুল হক, শিল্পী রফিকুন নবী (রনবী), নাট্যজন ফেরদৌসি মজুমদার।

হাতেখড়ি পর্ষদের সভাপতি কামাল লোহানীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী আলোচনায় গুরুজনরা ছাড়াও বক্তব্য দেন শিল্পী হাশেম খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পর্ষদের আহ্বায়ক জাহিদুল হক দীপু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লেখক আনোয়ারা সৈয়দ হক, ঐক্য ন্যাপের পঙ্কজ ভট্টাচার্য, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারেক আলী, শিল্পী হাসান আহমেদ, গবেষক বাবুল বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক শাহরিয়ার সালাম। উৎসবের শুরুতে দেশব্যাপী নৃশংসতার জন্য বিশেষ করে শিশুদের ওপর সহিংসতার জন্য নিন্দা জানানো হয়।

সাংস্কৃতিক পর্বে লায়লা হাসানের নৃত্য পরিচালনায় নটরাজের শিশুরা চল্ চল্ চল্ৃগানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন। এরপর ক্রমান্বয়ে গীতিমায়ার শিশুশিল্পীরা পরিবেশন করেন ‘আমরা সবাই রাজা।

এছাড়া সংগীত ও নৃত্য পরিবেশন করেন কেন্দ্রীয় খেলাঘর আসর, অর্চনা একাডেমিসহ বিভিন্ন শিশু সংগঠনের শিশুরা।  সবশেষে জাতীয় সঙ্গীতের মাধ্যমে উৎসবের সমাপ্তি ঘটে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ০৭.০২.২০১৫


Comments are closed.