>> নায়করাজ রাজ্জাকের দাফন আজ সকাল ১০টায় >> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

জুড়ীতে পৌষ সংক্রান্তি ও নবান্ন উৎসব উপলক্ষে মাছের মেলা

বিশ্বজিৎ রায়, মৌলভীবাজার

Juri Fishমৌলভীবাজারের জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের ভবানীগঞ্জ বাজারে পৌষ সংক্রান্তি ও নবান্ন উৎসব উপলক্ষে প্রতি বছরের নেয় মাছের মেলা বসেছে।

মাছের মেলায় বাঘাইড়, আইড়, বোয়াল, বাউশ, কালি বাউশ, পাবদা, রুই, গাছকার্প, চিতল ইত্যাদি মাছ স্থান পেয়েছে। প্রায় ৬০ জন জেলে ও মৎস্য ব্যবসায়ী মাছ নিয়ে মৌলভীবাজারের বিভিন্ন স্থান থেকে এসেছেন।

এবারের মাছের মেলায় বোয়াল পাওয়া যাচ্ছে ১৫ শ থেকে ২৬ হাজার টাকা, রুই, ২৫শ থেকে ২০ হাজার টাকা, বাউশ ৭ হাজার থেকে ১৫ হাজার টাকা, আইড় ২ হাজার থেকে  ৩০ হাজার টাকা, কালি বাউশ ৮শ থেকে ৫ হাজার টাকা, চিতল ৩ হাজার থেকে ১০ হাজার টাকা দরের মাছ উঠেছে মেলায়।

এছাড়াও বিভিন্ন ধরনের মাছ কেজিতেও পাওয়া যাচ্ছে ৩শ টাকা থেকে ৮শত টাকা পর্যন্ত। এই ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তি মাছের মেলায় ক্রেতা ও উৎসুক জনগণের আগ্রহের কমতি নেই। অন্যান্য বছরের তুলনায় এবার মাছের দাম বেশী হাঁকাচ্ছেন বলে ক্রেতারা অভিযোগ করলেও বিক্রেতাদের মধ্যে অস্বীকার করেছেন।

দু’একজন বলেছেন ক্রয় করতে মূল্য দিতে হয়েছে বেশী তাই অন্যান্য বছরের চেয়ে এবার একটু বেশী। তবে উচ্চ মূল্যের মাছের বাজারে বিত্তশালীদের সাথে পাল্লা দিয়ে নিম্ন আয়ের মানুষদের কেনাকাটা করা কঠিন হয়ে পড়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ,  প্রতিনিধি, এসএস, জের, ১৭.০১.২০১৫


Comments are closed.