>> ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট চলছে >> সিলেটে পাঁচতলা জঙ্গী আস্তানা ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী >> ময়মনসিংহে ট্রাক সড়কের গর্তে পড়ে ১০ জন নিহত >> লন্ডন হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক >> দু’টি মার্কিন বিমান হামলায় মসুলে ২৩০ জন নিহত >> ইসরাইলের সামরিক বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

মফস্বলডেস্ক, বাংলাদেশনিউজ

Munshigonj Kiteজেলার লৌহজং উপজেলার পদ্মা তীরের শিমুলিয়া এলাকায় এক ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রংবেরংয়ের ঘুড়িতে বিশেষ পরিবেশ তৈরী হয় মুন্সীগঞ্জের আকাশে।

শীতের সকালে জাতীয় ঘুড়ি উৎসব-২০১৫-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

এ সময় সাবেক হুইপ ও স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, চীনা দূতাবাসের কর্মকর্তা হোয়াং লি, বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক ম. হামিদ, জেলা প্রশাসক মো সাইফুল হাসান বাদল, বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সভাপতি ডা. এম আর খান, সাধারণ সম্পাদক শাহজাহান খান মৃধা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন আয়োজিত এ উৎসবে দেশ ও বিদেশের নানা ডিজাইনের সহস্রাধিক ঘুড়ি স্থান পায়। প্রকৃতিতেও ছিল উৎসবের ছাপ। পৌষে পদ্মাপাড়ে ঘুড়ি আসরে মানুষের কমতি ছিল না। রাজধানী ঢাকার ইট পাথরের নগর জীবন রেখে তাই অনেকেই গ্রামবাংলার লোভনীয় এই উৎসবে যোগ যেন। আর কেটে যাওয়া ঘুড়ি ধরতেও প্রতিযোগিতাও হয়। ঘুড়ি কাটতেই হৈ হুল্লর করে ছোটরা দৌঁড়ায়। ঘুড়ির নাটাই আর সুতোর এই খেলায় মুহূর্তে মুহূর্তে ছিল উত্তেজনা। নতুন উদ্যমে আবার আকাশে ঘুড়ি উঠিয়ে প্রচেষ্টা ছিলো প্রতিপক্ষকে ঘায়েল করার। এভাবেই কেটে গেল একটি উৎসবের বিকেল।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, জের, ০৯.০১.২০১৫


Comments are closed.