>> ক্রাইষ্টচার্চে শেষ টেষ্টে মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস খেলতে পারছেন না >> রাজধানী ঢাকায় ‘মানবপাচার চক্রের’ ১৫ সদস্য গ্রেপ্তার >> ভারতের উত্তর প্রদেশে স্কুলবাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১৮ শিশুসহ নিহত ২৫ >> মালিতে সেনাছাউনিতে গাড়িবোমা হামলায় নিহত ৫০ >> ইয়েমেনের সাবওয়াহ প্রদেশে সৌদি সমর্থিত ৩৭ মিলিশিয়া নিহত >> কুষ্টিয়া ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত >> চাঁদপুর মতলবে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ জন নিহত

নওগাঁয় আদিবাসীদের ঐতিহ্যবাহী কারাম উৎসব অনুষ্ঠিত

রায়হান আলম, নওগাঁ

Karam Utsabনওগাঁ মহাদেবপুর উপজেলার নাটশাল মাঠে আদিবাসীদের প্রধান ধর্মীয় উৎসব, ঐতিহ্যবাহী কারাম উৎসব, এর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা জাতীয় আদিবাসী পরিষদ এর আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন, মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান।

জেলা জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি আমিন কুজুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন, সাবেক অধ্যাপক আতাউল হক সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুল, বাসদ নেতা জয়নাল আবেদীন মুকুল প্রমুখ বক্তব্য রাখেন।

পরে রাজশাহী, চাপাই নবাবগঞ্জ, জয়পুরহাট ও দিনাজপুর জেলা থেকে প্রায় ৩০টি দলের অংশ গ্রহণে ঐতিহ্যবাহী নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে ।

কারাম উৎসব উপলক্ষ্যে হাজার হাজার নারী পুরুষ উৎসবে অংশগ্রহণ করে। এ উপলক্ষ্যে সেখানে বসে এক গ্রামীন মেলা।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, প্রতিনিধি, এসএস, জের, ১১.০৯.২০১৪


Comments are closed.