>> পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তেল ট্যাংকার বিস্ফোরণে ১২৩ জন নিহত

কক্সবাজারে পর্যটন উৎসব ৫ জানুয়ারি থেকে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ২৪x৭.কম

Cox's Bazarকক্সবাজারে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে তিন দিনব্যাপী পর্যটন উৎসব। তিন দিনের এই উৎসবে রোড শো, ম্যারাথন, সৈকতে ঘুড়ি উড়ানো, পাহাড়ী পণ্যের স্টল, খাদ্য মেলা, নানা ধরনের খেলাধুলা সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

বৃহস্পতিবার সকালে কক্সবাজারে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় পর্যটন উৎসব আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই উৎসবে প্রচুর সংখ্যক বিদেশী পর্যটকের সমাগম ঘটবে বলে আশা করা হচ্ছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু হেনা মোঃ রহমাতুল মুনিম ও বিশেষ অতিথি ছিলেন ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতারুজ্জামান খান কবির।

সভায় পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু হেনা মোঃ রহমাতুল মুনিম জানান, এখন থেকে প্রতিবছর একই সময়ে ‘কক্সবাজার বিচ কার্নিভাল’ নামে এই পর্যটন উৎসব অনুষ্ঠিত হবে। এই উৎসব উপলক্ষে বিদেশী পর্যটকদের বাংলাদেশমুখি করার জন্য নানা পদক্ষেপ নেয়া হবে।

তিনি জানান, বাংলাদেশের দূতাবাসগুলোর মাধ্যমেও বিদেশে প্রচারণা চালানো হবে বিদেশী পর্যটকদের আকৃষ্ট করার জন্য।

নতুন বছরের শুরুতে এই উৎসবে পর্যটকদের যোগদানে উৎসাহিত করার জন্য কক্সবাজারের হোটেল-মোটেলগুলোতে ব্যাপক ছাড়ের ব্যবস্থা থাকবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ২৪x৭.কম, এসএস, জের, ১৫.০৮.২০১৪


Comments are closed.