>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

প্রেস বিজ্ঞপ্তি : জাতীয় অনলাইন প্রেসক্লাব

প্রেস বিজ্ঞপ্তি
০৬ ঝুলাই ২০১৪

জাতীয় অনলাইন প্রেসক্লাবের আত্মপ্রকাশ

PIC-2ডিজিটাল বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে বাংলাদেশে প্রথম আত্মপ্রকাশ করলো “জাতীয় অনলাইন প্রেসক্লাব”। ৬ জুলাই২০১৪ ইং ঢাকাস্থ ১৮৮,আরামবাগের আনন্দ কম্পিউটার্স কার্যালয়ে দেশের অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও সাংবাদিকদের সমন্বয়ে মোস্তাফা জব্বারের সভাপতিত্বে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়। এর মাধ্যমে তথ্য-প্রযুক্তির যুগে বাংলাদেশে সৃষ্টি হলো এক নতুন অধ্যায়।

ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম পুরোধা বাংলা কী-বোর্ড ‘বিজয়’ এর জনক, বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন (বনপা)’র প্রধান উপদেষ্টা, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বারকে আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ সময় উপস্থিত থেকে “জাতীয় অনলাইন প্রেসক্লাব” প্রতিষ্ঠা করার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে বক্তব্য রাখেন, বাংলাদেশ অনলাইন  নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন (বনপা)’র সভাপতি শামসুল আলম স্বপন, সহ-সভাপতি এস এম জামান, সাংবাদিক অধ্যাপক আকতার চৌধুরী, সাংবাদিক মিজানুর রহমান হেলাল, সাংবাদিক এম আলী হোসেন, সাংবাদিক বেলায়েত হোসেন বেলাল,সাংবাদিক মো: তারেকউজ্জামান খান, সাংবাদিক মোজাহিদুল ইসলাম, সাংবাদিক আমিরুল ইসলাম, সাংবাদিক রোকমুনুর জামান রনি, সাংবাদিক জহুরা পারভীন জয়া, সাংবাদিক জাহিদুর রহমান, সাংবাদিক এ কে এম শামসুল আলম খান, সাংবাদিক এহতেশাম হাসান চৌধুরী,  সাংবাদিক মো: আনোয়ার হোসেন, সাংবাদিক রাজীব শেখ প্রমুখ।

PIC-1মোস্তাফা জব্বার উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার ব্যাপারে আমরা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছি। ইতোমধ্যে অনলাইন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন করার জন্য একটি খসড়া নীতিমালা তৈরী করে তথ্যমন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। অচিরেই নীতিমালা পাস হবে বলে আমি আশাবাদী। তিনি বলেন তথ্য প্রযুক্তির এ যুগে “জাতীয় অনলাইন প্রেসক্লাব ”গঠন করা ছিল সময়ের দাবী। “জাতীয় অনলাইন প্রেসক্লাব ”গঠন করে আমরা বাংলাদেশে এক নতুন ইতিহাস সৃষ্টি করলাম। সভায় বনপা’র সভাপতি শামসুল আলম স্বপনকে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

সভায় আরো সিদ্ধান্ত হয়, বাংলাদেশের সকল জেলায় অনলাইন প্রেসক্লাব গঠন করা হবে। জেলা পর্যায়ের অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধীকার বলে জাতীয় অনলাইন প্রেসক্লাবের সদস্য হিসেবে গণ্য হবেন। জেলা অনলাইন প্রেসক্লাব গঠনের নিয়মাবলী ও কার্যক্রম পরিচালনা জাতীয় অনলাইন প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী হবে।

এ বিষয়ে বিস্তারিত জানার জন্য সমন্বয়কের মোবাইল নং ০১৭১৬৯৫৪৯১৯ এ ফোন করার জন্য অনুরোধ জানানো হলো।

সংবাদ প্রেরক,

শামসুল আলম স্বপন
সমন্বয়ক
জাতীয় অনলাইন প্রেসক্লাব

বাংলাদেশনিউজ২৪x৭.কম
০৭.০৭.২০১৪


Comments are closed.