>> বরগুণায় সাগরে ট্রলার ডুবি ৪ জেলে উদ্ধার ৪ জন নিখোঁজ >> টেষ্ট অধিনায়কত্ব হারালেন মুশফিকুর রহিম >> নতুন টেষ্ট অধিনায়ক সাকিব আল-হাসান সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ

প্রেস বিবৃতি : বাংলাদেশ যুব মৈত্রী

প্রেস বিবৃতি
৩১ মে ২০১৪

আইনমন্ত্রীর নমনীয় সুর দেশের মানুষকে বিভ্রান্ত করে বিরোধীদের শক্তি যোগাবে

CM and JMঅতি সম্প্রতি আইন মন্ত্রীর বক্তব্যে বাংলাদেশের মানুষ হতাশ হয়েছে। বর্তমান সরকারের আইনমন্ত্রী যখন ৭১-এর পরাজিত জামাত-শিবিরের রাজনীতি ও যুদ্ধাপরাধীদের বিচার বিলম্ব ও তাদের সংগঠন যুদ্ধাপরাধী জামাতের রাজনীতি নিষিদ্ধের ব্যাপারে দায় এড়িয়ে কথা বলেন, তখন সরকারের যে ভবিষ্যৎ পরিকল্পনা প্রমাণিত ও পরিলক্ষিত হয়, তাতে জামাতকে দিষিদ্ধের দাবীতে দেশের মানুষের আকাঙ্খা প্রতিফলিত হয় না।

বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি মোস্তফা আলমগীর রতন ও সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স এক বিবৃতিতে বলেন, যে দেশের মানুষ ১৪ দলের প্রতি যুদ্ধাপরাধীদের বিচার ও জামাতের রাজনীতি নিষিদ্ধের লক্ষ্যে বর্তমান সরকারকে সমর্থন দিয়েছিলো। প্রধানমন্ত্রী বিভিন্ন সময় জামাত-শিবিরের মুক্তিযুদ্ধবিরোধী কর্মকাণ্ড ও তাদের সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন ও বক্তব্য দিয়েছেন যা বিভিন্ন মিডিয়ায় প্রচারিত হয়েছে। কিন্তু হঠাৎ আইনমন্ত্রীর এই নমনীয় সুর মুক্তিযুদ্ধের পক্ষের মানুষকে যেমন বিভ্রান্ত করছে ঠিক তেমনিভাবে বিরোধী পক্ষকে শক্তি জোগাতে সহায়তা করছে।

সরকার যদি কোন কারণে জামাতের বিরুদ্ধে তার  অবস্থান থেকে সরে আসে, দেশের মানুষ সরকারের বিরুদ্ধে তাদের অনাস্থা প্রকাশ করবে। তাই সরকারের উচিত সকল যুদ্ধাপরাধীর বিচার ও মুক্তিযুদ্ধের বিরুদ্ধে অবস্থানকারী জামাত-শিবিরের বিরুদ্ধে তার প্রশাসনিক ও আইনী লড়াই-এর মাধ্যমে জনআকাঙ্খার প্রতিফলন ঘটানো। অন্যথায় এই অপশক্তি সুযোগ পেলে আবারো তাদের বিষাক্ত ছোবল হানবে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের পক্ষের মানুষের উপর। যা কোনভাবেই দেশের ভবিষ্যতের জন্য ভাল হবে না এবং চুড়ান্ত বিচারে গণতন্ত্র হুমকির মুখে পড়বে।

বার্তা প্রেরক,

শাহিন হোসেন
বাংলাদেশ যুব মৈত্রী
কেন্দ্রীয় কমিটি

বাংলাদেশনিউজ২৪x৭.কম
৩১.০৫.২০১৪


Comments are closed.