>> মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ >> একটি বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড নিক্ষেপ >> ঢাকার দোহার থেকে জেএমবির ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব >> সিরিয়ার কুর্দি বাহিনীর উপর হামলা চালাতে এসে ৪৫ দায়েশ সন্ত্রাসী নিহত >> দায়েশের আত্মঘাতী বোমা হামলায় সিরিয়ার আলেপ্পোতে ৯ সেনা নিহত

রাশিয়ার পক্ষে সম্ভব হবে কী করে?

রাশিয়ার পক্ষে সম্ভব হবে কী করে?

সম্পাদকীয়ডেস্ক, বাংলাদেশনিউজ গত ১৬ জুন বৃহস্পতিবার জর্দান সীমান্তে সিরিয়ায় সন্ত্রাসীদের ওপর রাশিয়ার এসইউ-৩৪ জঙ্গী বিমান বোমা বর্ষণ করলে সন্ত্রাসীরা কুয়েতে আমেরিকার নেতৃত্বাধীন কোয়ালিশনের নিয়ন্ত্রণ কক্ষে বার্তা পাঠায়। রাশিয়ার বিমান হামলা চালিয়ে চলে আসার পর, আমেরিকার দু’টি এফ-১৮ জঙ্গিবিমান সেখানে আসে।... (বিস্তারিত)

উত্তর কোরিয়ার বার্তা

উত্তর কোরিয়ার বার্তা

সম্পাদকীয়ডেস্ক, বাংলাদেশনিউজ গত শনিবার উত্তর কোরিয়ার ওয়ার্কাস পার্টির কংগ্রেসে দেশটির নেতা কিম জং উন যে বক্তব্য রেখেছেন, আন্তর্জাতিক ও কৌশলগত সামরিক বিশ্লেষকরা সেটাকে নিছক একটি বক্তৃতা বলে মনে করছেন না, তাঁদের দৃষ্টিতে এটা আমেরিকা, জাপান ও অন্যান্য পশ্চিমা দেশগুলির প্রতি... (বিস্তারিত)

তখন হয়তো আওয়ামী লীগেরও কিছু করার থাকবে না

তখন হয়তো আওয়ামী লীগেরও কিছু করার থাকবে না

সম্পাদকীয়ডেস্ক, বাংলাদেশনিউজ আধৃনিক নগরায়নের কতগুলো অবশ্যম্ভাবী পরিণতি আছে, যা হতেই হবে। আধুনিক নগরায়ন প্রক্রিয়ায় ভূমি ভিত্তিক মধ্যবিত্তরা ভাসমান মধ্যবিত্তে পরিণত হয়, হতেই হবে। এ প্রক্রিয়ায় সাবসিস্টেন্স পরিবারগুলো বাস্ত হারিয়ে বস্তিবাসী হয়, হতেই হবে। তাদের সাথে এসে যোগ দেয় গ্রাম থেকে... (বিস্তারিত)

সিরিয়ায় জাতীয় ঐক্য গঠনের চেষ্টা করছে রাশিয়া

সিরিয়ায় জাতীয় ঐক্য গঠনের চেষ্টা করছে রাশিয়া

সম্পাদকীয়ডেস্ক, বাংলাদেশনিউজ সিরিয়ায় জাতীয় ঐক্য গঠনের মাধ্যমে দেশটির সার্বভৌমত্ব ও ভৌগলিক অখণ্ডতা রক্ষার চেষ্টা করছে রাশিয়া। এ লক্ষ্যে অইএস এর সাথে যুদ্ধে লিপ্ত আসাদ বিরোধী কয়েকটি গ্রুপকে সহায়তা দিচ্ছে রাশিয়ার সশস্ত্রবাহিনী। তাদের সহায়তায় বিমান হামলা চালানোসহ আধুনিক অস্ত্র ও গোলাবারূদ... (বিস্তারিত)

অভিনন্দন অং সান সুচি

অভিনন্দন অং সান সুচি

শরীফ এ. কাফী অভিনন্দন অং সান সুচি! মিয়ানমারের জাতীয় নির্বাচনে “ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসী” দলের বিজয়ে দলটির চেয়ারপার্সন অং সান সুচি আপনাকে অভিনন্দন! তবে বলে রাখি, এ অভিনন্দন যতটা না আন্তরিকতা, তারচে’ বেশী আনুষ্ঠানিকতা। তার কারণ হ’ল, মিয়ানমারে যতবার রোহিংগ্যাদের... (বিস্তারিত)

সুরম্য প্রাসাদের টয়লেট

সুরম্য প্রাসাদের টয়লেট

প্রতাপ কামাল অধ্যাপক সাহেব আগুনে পুড়িয়ে মানুষ হত্যাকে আন্দোলনের কো-লেটারাল ড্যামেজ দাবী করে একটি টিভি টক শো’-তে তার মতের স্বপক্ষে যুক্তি তুলে ধরে বক্তব্য রেখেছিলেন। শুধু তাই নয, তিনি মত দিয়েছিলেন, ক্ষমতাসীন দল হিসেবে আওয়ামী লীগেরই দায়িত্ব এ আগুন নেভানো... (বিস্তারিত)

মহান মে দিবস

মহান মে দিবস

আজ মহান মে দিবস! পৃথিবীর অনেক দেশে মে মাসের প্রথম দিনটি মে দিবস বা শ্রমিক দিবস হিসেবে পালিত হয়। বেশকিছু দেশে মে দিবসকে লেবার ডে হিসাবে পালন করা হয়। এদিনটি সরকারী ভাবে ছুটির দিন। ১৮৮৬ সালের ১লা মে যুক্তরাষ্ট্রের শিকাগো... (বিস্তারিত)

প্রথমতঃ পুলিশ এবং চুড়ান্ত বিচারে সরকার দায়ী

প্রথমতঃ পুলিশ এবং চুড়ান্ত বিচারে সরকার দায়ী

সম্পাদকীয়ডেস্ক, বাংলাদেশনিউজ আজ শনিবার ২৬ ডিসেম্বর আবার নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার চন্দ্রশুদ্দি গ্রামে পনের বছর বয়সী এক কিশোরকে সাইকেল চুরির অভিযোগে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। কোন কোন পত্রিকা /পোর্টালের খবরে তাকে গুলি করা হয়েছে এমন কথাও বলা হয়েছে। নিহত... (বিস্তারিত)

কাজটি সৌদি আরব ও আমিরাতের

কাজটি সৌদি আরব ও আমিরাতের

সম্পাদকীয়ডেস্ক, বাংলাদেশনিউজ ৭ ডিসেম্বর সিরিয়ার দেইর আজ জোর বিমান ঘাঁটির একটি সেনা ক্যাম্পে বিমান হামলার ঘটনা ঘটে। সিরিয়া অভিযোগ করে যে, আমেরিকার নেতৃত্বাধীন কোয়ালিশনের বিমান থেকে হামলা চালানো হয়। আমেরিকা প্রথম বলে যে, রাশিয়ার বিমান এ হামলা চালিয়েছে। পরে রাশিয়াকে... (বিস্তারিত)

সিরিয়া অভিযান ছয় মাসে শেষ করতে চায় রাশিয়া

সিরিয়া অভিযান ছয় মাসে শেষ করতে চায় রাশিয়া

শরীফ এ. কাফী রাশিয়া যখন সিরিয়ায় আইএস বিরোধী বিমান হামলা শুরু করে, তখন ন্যাটো ও পশ্চিমা নিরাপত্তা বিশ্লেষকরা অনুমান করেছিলেন, সিরিয়ার আইএসকে অবদমিত করতে রাশিয়ার কমপক্ষে এক বছর সময় লাগবে। তারা বার বার অমেরিকান কোয়ালিশনের উদাহরণ দিয়ে বলছিলেন, কাজটা এত... (বিস্তারিত)

পৃষ্ঠা 1 মোট 6112345...102030...শেষ »